Dainik Sotter Kontho- দৈনিক সত্যের কণ্ঠ
Dainik Sotter Kontho - দৈনিক সত্যের কণ্ঠ
ঢাকাMonday , 14 August 2023
  • অন্যান্য

নতুন প্রজন্মের সাথে প্রতারণা নয়- এইচ এম ইব্রাহিম

শিক্ষার্থীদের স্বাধীনতার সঠিক ইতিহাস জানাতে নতুন প্রজন্মের সাথে প্রতারণা করবেন না হবে বলে মন্তব্য করেছেন নোয়াখালী-১ (চাটখিল-সোনাইমুড়ী) আসনের সাংসদ এইচ এম ইব্রাহীম এমপি। ১৪ আগষ্ট (সোমবার) সকালে জাতীয় শোক দিবস উপলক্ষে নোয়াখালী জেলার চাটখিল উপজেলার খিলপাড়া ইউপির দক্ষিণ দেলিয়াই হাশেমিয়া দাখিল মাদরাসা প্রাঙ্গনে আলোচনা সভার বক্তব্যে এ কথা বলেন।

এমপি ইব্রাহিম বলেন, একটা দেশের একটা জাতির একটি মানচিত্র আছে এটির পেছনে একটি ইতিহাস আছে। সেই ইতিহাস যখন কোন প্রতিষ্ঠান জানবে না। আমি মনে করি সেই প্রতিষ্ঠান কখনোই সঠিক ভাবে চলবে না। সঠিক ইতিহাস না জানালে দেশের ইতিহাসের সাথে প্রতারণা করা হবে। এতে শিক্ষার্থীরা পথভ্রষ্ট হবে। তাই শিক্ষার্থীদের স্বাধীনতার সঠিক ইতিহাস জানতে হবে, কারণ তারা সঠিক ইতিহাস জানলে, তাদের বলতে হবে না তারা ভবিষ্যতে কোন দল করবে। তাই প্রত্যেক প্রতিষ্ঠানের দায়িত্ব প্রাপ্ত শিক্ষকগণকে শিক্ষার্থীদের স্বাধীনতার সঠিক ইতিহাস জানাতে আহবান জানান তিনি।
অনুষ্ঠানটি সভাপতিত্ব করেন মাদরাসা পরিচালনা কমিটির সভাপতি ও চাটখিল প্রেস ক্লাবের সভাপতি শোয়েব হোসেন ভুলু। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, চাটখিল উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমরানুল হক ভূইঁয়া, পৌরসভার মেয়র ভিপি নিজাম উদ্দিন, প্রধান বক্তা বীর মুক্তিযোদ্ধা আবুল কাশেম।
আরও উপস্থিত ছিলেন অত্র মাদরাসার সুপার মাওলানা শরিফুল ইসলাম, পরিচালনা পরিষদের সদস্য সাইফুল ইসলাম, ডা. কামরুল হাছান, মো: হাছান, মাহাবুবুর রহমান, সাবেক ছাত্রলীগ আহবায়ক সালাহ উদ্দিন সুমন প্রমুখ।