Dainik Sotter Kontho- দৈনিক সত্যের কণ্ঠ
Dainik Sotter Kontho - দৈনিক সত্যের কণ্ঠ
ঢাকাMonday , 19 February 2024
  • অন্যান্য

নওয়াপাড়ায় সরকারি বরাদ্দের সার মজুদ রাখার দায়ে দি-মনির এন্টারপ্রাইজ কে ১ লাখ ৫০ হাজার টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক
February 19, 2024 3:49 pm । ৫২ জন

 

যশোরের শিল্প বানিজ্য ও বন্দর নগরী নওয়াপাড়া সারের বাজারে ভ্রাম্যমান আদালতের অভিযানে বিপুল পরিমাণ সার ও নকল বস্তা জব্দ করা হয়েছে।

রোববার সন্ধায় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট থান্দার কামরুজ্জামান ও উপজেজলা কৃষি অফিসার লাভলী খাতুন এবং অভয়নগর থানার পুলিশ ফোর্স নওয়াপাড়া বাজারের ব্যবসায়ী মনিরুজ্জামানের দি-মনির এন্টারপ্রাইজে সরকারি বরাদ্দের সার মজুদ রাখার দায়ে ১ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করে তা আদায় করে। একইসাথে তার গুদাম থেকে ১ হাজার ৫২৩ বস্তা সরকারি বরাদ্দের (এমওপি, টিএসপি, ডিএপি) সার উদ্ধার করা হয়। সরকারি এ বরাদ্দের সার বরাদ্দকৃত ডিলারের কাছে না পাঠিয়ে অধিক দামে অন্যত্র বিক্রির উদ্দেশ্যে মজুদ করে রাখার দায়ে তাকে এ জরিমানা করা হয় বলে জানানো হয়েছে।

এছাড়া এই সার জব্দ করে তা খোলা বাজারে সরকার নির্ধারিত দামে বিক্রি করা হবে বলেও জানিয়েছেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট থান্দার কামরুজ্জামান।

অন্য দিকে একই সময় সরকারি সারের বস্তা নকল করে তা বাজারজাত করার দায়ে বাদল নামের বস্তা ব্যবসায়ীকে ভোক্তা অধিকার আইনে ৩০ হাজার টাকা জরিমানা করে তা আদায় করা হয়েছে। নকল বস্তা কারবারি নিউ সোনালী এন্টারপ্রাইজ নামক ব্যবসা প্রতিষ্ঠান ও নাম ঠিকানাবিহীন আপেল ও শাপলা মার্কা বস্তা বাজার জাত করার দায়ে দু’টি বস্তার গোডাউন তালাবদ্ধ করে রাখা হয়।

এ ব্যাপারে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট থান্দার কামরুজ্জামান জানান, সরকারের বরাদ্দকৃত সার উত্তোলন করে তা সঠিক জায়গায় না পাঠিয়ে অধিক দামে বিক্রির মানষিকতায় ১ হাজার ৫২৩ বস্তা সার গুদামজাত করে রাখার দায়ে সার ব্যবস্থাপনা ৮/২ ধারায় দি মনির এন্টারপ্রাইজকে ১ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে ও সরকার নির্ধারিত দামে এই সার বিক্রির সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। এছাড়া বস্তা নকল করে বিক্রির দায়ে ভোক্তা অধিকার আইনে বাদল নামের একজনকে ৩০ হাজার টাকা জরিমানা ও দু’টি বস্তার গুদাম তালাবদ্ধ করে রাখা হয়েছে।

dsk tv