Dainik Sotter Kontho - দৈনিক সত্যের কণ্ঠ
ঢাকাSunday , 18 June 2023
  • অন্যান্য

দর্শকদের আগ্রহে নাঈম

Google News

ওটিটি’র কল্যানে যে পুরোনো শিল্পীদের পুনর্জন্ম হচ্ছে, তার স্বপক্ষে সবচেয়ে বড় উদাহরণের নাম- এফ এস নাঈম । কারাগার এ ইন্তেখাব দিনারের বন্ধু হিসেবে নাঈম কেড়ে নিয়েছিলেন পাদপ্রদীপের আলো । পেয়েছিলেন দর্শকের সাড়া । ঠিক একই ঘটনা ঘটেছে চরকিতে মুক্তি পাওয়া ডার্ক স্যাটায়ার ‘ ওভার ট্রাম্প ’ এ- ও ।

 

সেখানে ‘ মাহবুব ’ নামের অতিশয় ধুরন্ধর এক চরিত্রে করেছেন দুর্দান্ত অভিনয় । চরিত্রটাই এমন ছিলো, সেখানে আবেগের আদেখলাপনা আছে, আছে ষড়যন্ত্রের বক্র চাহনিও । এবং সিচুয়েশন বুঝে এই যে ভিন্ন ভিন্ন ডাইমেনশন, সে ডাইমেনশনে ‘ মাহবুব’রূপী এফ এস নাঈম করেছেনও দুর্দান্ত অভিনয় । যেখানে মোশাররফ ও চঞ্চলের পর দর্শকদের আগ্রহ এখন নাঈমে ।

এদিকে ‘ কারাগার ’ কিংবা ‘ ওভারট্রাম্প ’ নিয়ে কথাবার্তা শেষ হয়নি, এরমধ্যেই ‘ হইচই’তে আসতে চলেছে তার ওয়েব সিরিজ ‘ মিশন হান্টডাউন । ’ যে ওয়েব সিরিজের ট্রেলার মুক্তি পেলো ১৫ জুন বৃহস্পতিবার । রাফ অ্যান্ড টাফ পুলিশ অফিসার, যিনি সন্ত্রাসীদের হাতে নিজের স্ত্রীকে খুন হতে দেখেছেন ।

সেই পুলিশ অফিসার প্রিয়জন হারানোর শোককে শক্তিতে রূপান্তরিত করে সন্ত্রাসীদের মুখোমুখি সওয়ার হচ্ছেন যুদ্ধে ট্রেলারের সীমিত গণ্ডিতে যতটুকু দেখা গেলো, বুঝতে কষ্ট হলোনা- ‘ পুলিশ অফিসার ’ এর এই বিশেষ চরিত্রের গণ্ডিতেও এফ এস নাঈম থাকবেন স্বমহিমায় উজ্জ্বল । আর তাতেই তার শুভার্থীদের শুভেচ্ছাতে ভাসছে নাঈম ।

এ প্রসঙ্গে নাঈম বলেন, এই সিরিজে অভিনয়ের অভিজ্ঞতা সম্পূর্ণ ভিন্ন । বলা যেতে পারে, এটিতে কাজ করাটা আমার জন্য একপ্রকার সাধনার মতো । চার মাস ধরে মাহিদ চরিত্রটির মধ্যে ডুবে ছিলাম । এমন একটি চরিত্রে কাজ করার সুযোগ পাওয়া আমার জন্য সত্যি অন্য রকম । এ ছাড়া প্রথমবারের মতো কোনো সিরিজের প্রধান চরিত্রে অভিনয়ের সুযোগ পেয়েছি এবং আমি এটিতে আমার শতভাগ দেওয়ার চেষ্টা করেছি । এখন বাকিটা দর্শকদের ওপর নির্ভর করছে ।

তিনি আরো বলেন, এটি মুক্তির পর দর্শকরা ভালোভাবে গ্রহণ করবেন আমার বিশ্বাস । ট্রেলার মুক্তির পর দর্শক, শিল্পী, সহকর্মীরা সবাই প্রশংসা করেছেন এখানে আমার অভিনয়ের । সেদিক থেকে বেশ উৎসাহিত হয়েছি ।

সামনে পূর্ণদৈর্ঘ্য সিনেমাতে অভিনয় করবেন এফ এস নাঈম । পাশাপাশি ‘ ওভার ট্রাম্প ’ কিংবা ‘ কারাগার ’ এর নজরকাড়া অভিনয় তো রইলোই । সবমিলিয়ে, নাঈমের গত এক বছরের এই যে পথচলা, তা ক্ষণে ক্ষণে একটা বাক্যকেই মনে করায় । এভাবেও ফিরে আসা যায় ।