Dainik Sotter Kontho - দৈনিক সত্যের কণ্ঠ
ঢাকাTuesday , 20 February 2024
  • অন্যান্য
আজকের সর্বশেষ সবখবর

তেঁতুলিয়ায় ভারতীয় সীমান্তের গেট ভাঙ্গে দুই বন্য হাতির প্রবেশ

Google News

 

সীমান্ত পেরিয়ে পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলার বাংলাবান্ধা ইউনিয়নের দক্ষিণ কাশিমগঞ্জ এলাকার একটি ভূট্টা ক্ষেতে অবস্থান নিয়েছে ভারতীয় দুই বন্য হাতি। হাতির আগমনের খবর চারদিকে ছড়িয়ে পড়ায় স্থানীয় মানুষের মধ্যে আতঙ্কের সৃষ্টি হয়েছে। খবর পেয়ে উপজেলা প্রশাসন, বন বিভাগ ও পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে।

মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) সকালে হাতি দুইটি জলপাইগুড়ি জেলার রাজগঞ্জ থানার লালগছ সীমান্তের কাটাতারের গেট ভেঙে বাংলাদেশের পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলার তিরনই হাট ইউনিয়ন ইসলামবাগ সীমান্ত এলাকা দিয়ে বাংলাদেশে প্রবেশ করে।

স্থানীয়রা জানান, হাতিগুলো একটি গরুকে আছাড় ও অন্য একটি গরুকে আঘাত করে। এছাড়াও দক্ষিণ কাশিমগঞ্জ এলাকায় ফসলের সামান্য ক্ষতি করলেও কোনও হতাহতের খবর পাওয়া যায়নি।

বাংলাবান্ধা ইউনিয়নের চেয়ারম্যান কুদরত ই খুদা মিলন বলেন, ভারতীয় সীমান্ত অতিক্রম করে হাতিগুলো দক্ষিণ কাশিমগঞ্জ এলাকায় অবস্থান করছে। তবে কোনও হতাহতের ঘটনা ঘটেনি।

তেঁতুলিয়া বন বিভাগের বিট কর্মকর্তা নুরুল হুদা বলেন, দক্ষিণ কাশিমগঞ্জ এলাকায় ভুট্টা ক্ষেতে দুটি বড় হাতি অবস্থান করছে। আমিসহ, ইউএনও,পুলিশ ফোর্স ও ফায়ার সার্ভিসের সদস্যরা আছে। আমরা সবাইকে হাতিগুলোকে বিরক্ত না করার জন্য নিরুৎসাহিত করছি। তবে এখন পর্যন্ত কোনও ক্ষতি ও হতাহতের খবর পাইনি।