Dainik Sotter Kontho - দৈনিক সত্যের কণ্ঠ
ঢাকাThursday , 6 July 2023
  • অন্যান্য

তেঁতুলিয়ায় বিএসএফ এর গুলিতে এক বাংলাদেশী যুবকের মৃত্যু

Google News

পঞ্চগড়ের তেঁতুলিয়ায় ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনীর( বিএসএফ) গুলিতে সুজন আলী নামের এক বাংলাদেশি যুবকের মৃত্যু হয়েছে ।

মঙ্গলবার( ৪ জুলাই) রাতে রংপুর শহরের একটি প্রাইভেট ক্লিনিকে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয় ।

এর আগে, সোমবার( ৩ জুলাই) রাতের আঁধারে ভারতে ঢোকার চেষ্টাকালে উপজেলার দেবনগড় ইউনিয়নের ৫৬ বিজিবি ব্যাটালিয়নের আওতাধীন সুকানী বিওপির বাংলাদেশ- ভারত সীমান্ত এলাকায় সুজন আলী গুলিবিদ্ধ হয় এমনটি জানা যায় ।

মৃত ব্যক্তি একই ইউনিয়নের ডাঙ্গাপাড়া গ্রামের মৃত আনুরুল ইসলামের ছেলে সুজন আলী ।

স্থানীয়দের বরাত দিয়ে দেবনগড় ইউনিয়ন পরিষদের( ইউপি) চেয়ারম্যান সোলেমান আলী জানান, আমি বিষয়টি ওই ওয়ার্ডের ইউপি সদস্যের কাছ থেকে শুনেছি তাঁর থেকে বেশী কিছু জানিনা,

এলাকাবাসীর বরাদ দিয়ে আরো জানা যায়, গত সোমবার রাতে সুজল আলীসহ স্থানীয়৬/৭ জন ব্যক্তি চোরাই পথে ভারতে গরু আনতে ৫৬ বিজিবির অধীনস্থ সুকানী বিওপির বাংলাদেশ- ভারত সীমান্ত এলাকা দিয়ে ভারতে অনুপ্রবেশের চেষ্টা করেন । এ সময় ভারতীয় মদনবাড়ী বিওপির বিএসএফ সদস্যরা তাদের লক্ষ্য করে গুলি ছুড়লে গুরুতর আহত হন সুজন আলী । পরে স্থানীয়দের সহায়তায় তাকে উদ্ধার করে রংপুরের এক প্রাইভেট ক্লিনিকে নেয়া হয় । সেখানে চিকিৎসাধীন অবস্থায় পরদিন রাতে তার মৃত্যু হয় ।

এদিকে, এ ঘটনায় আরও বেশ কয়েকজন গুলিবিদ্ধ থাকার পাশাপাশি ভারতে কয়েকজন আটক রয়েছেন বলে ধারণা করছেন স্থানীয়রা ।

তেঁতুলিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা( ওসি) আবু সাঈদ চৌধুরী জানান, মৃত ওই যুবকের মরদেহ উদ্ধার করে থানায় নেয়া হয়েছে । মরদেহ ময়নাতদন্তের জন্য আধুনিক সদর হাসপাতালে পাঠানো হচ্ছে ।

এদিকে, সীমান্তে বিএসএফের গুলিতে নিহতের বিষয়টি জানতে একাধিকবার বর্ডার গার্ড বাংলাদেশের( বিজিবি) ৫৬ ব্যাটালিয়নে যোগাযোগ করা হলেও কেউ ফোন রিসিভ করেননি ।