At bagon.la you can Buy webshells, phpmailer, Combo list
ছাত্রীকে বিয়ে করায় শিক্ষক শোকজ - দৈনিক সত্যের কণ্ঠ
Dainik Sotter Kontho - দৈনিক সত্যের কণ্ঠ
ঢাকাMonday , 19 June 2023
  • অন্যান্য

ছাত্রীকে বিয়ে করায় শিক্ষক শোকজ

Google News

জয়পুরহাটে দশম শ্রেণির ছাত্রীকে বিয়ে করায় একজন শিক্ষক কারণ দর্শানো নোটিশ দেওয়া হয়েছে বলে জানিয়েছেন কর্তৃপক্ষ । একই সাথে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে ।

অভিযুক্ত শিক্ষকের নাম আবদুল করিম । তিনি কালাই উপজেলার মোলামগাড়িহাট বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক । একই সাথে কালাই টেকনিক্যাল স্কুল এন্ড মহিলা( বি, এম) কলেজের অধ্যক্ষ ও কালাই উপজেলা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক বলে স্থানীয় সুত্রে জানা গেছে ।

ওই প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক মোসাদ্দেক হোসেন জানান, গত তিন মাস আগে গোপনে বিদ্যালয়ের সহকারী শিক্ষক আবদুল করিম এক ছাত্রীকে পারিবারিকভাবে বিয়ে করেছেন । ওই ছাত্রী দশম শ্রেণীতে পড়ে, এখনও বয়স ১৮ বছর পার হয়নি । জন্ম নিবন্ধন অনুসারে ওই ছাত্রীর বর্তমান বয়স ১৫ বছর ১০ মাস । বিয়ের বিষয়টি জানার পর গত ১২ জুন ম্যানেজিং কমিটির মিটিং ডেকে অভিযুক্ত শিক্ষককে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে । একই সাথে তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে ।

ওই প্রতিষ্ঠানের ম্যানেজিং কমিটির সভাপতি সাইদুল ইসলাম জানান, ছাত্রীকে বিয়ের খবর জানার পর তাৎক্ষণিকভাবে একটি মিটিং ডেকেছি । পরে আমাদের ম্যানুয়াল অনুযায়ী ওই শিক্ষককে শোকজ করেছি ।

ছাত্রীকে বিয়ে করার কথা স্বীকার করে অভিযুক্ত শিক্ষক আবদুল করিম বলেন, ‘ আমার আগের স্ত্রী আছেন । সেই স্ত্রী অসুস্থ ও তাঁর সন্তান হবে না । এ কারণে পারিবারিকভাবে তিন মাস আগে বিয়ে করেছি । আমাকে বিদ্যালয় থেকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে । সঠিক সময়ের মধ্যে ওই নোটিশের জবাব দেওয়া হবে ।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার কাজী মো. মনোয়ারুল হাসান বলেন, বিষয়টি জানলাম । এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে ।

dsk tv