Dainik Sotter Kontho- দৈনিক সত্যের কণ্ঠ
Dainik Sotter Kontho - দৈনিক সত্যের কণ্ঠ
ঢাকাTuesday , 29 August 2023
  • অন্যান্য

চিরিরব বন্দর উপজেলা ক্রটিপূর্ন সিজারিয়ান অপারেশানের কারণে প্রসূতির মৃত্যু

দিনাজপুরের চিরিরবন্দরে রাণীরবন্দর পলিটেক ক্লিনিকে ক্রটিপূর্ন সিজারিয়ান অপারেশানের কারণে মোছাঃ লুনা আক্তার (২৭) নামের এক প্রসূতি গৃহবধূও মৃত্যু হয়েছে বলে অভিযোগ উঠেছে।

 

সোমবার বিকেল সাড়ে ৪ টার দিকে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। লুনা আক্তার চিরিরবন্দর উপজেলার তেঁতুলিয়া ইউনিয়নের শাহপাড়ার আশরাফ আলীর মেয়ে বলে জানাগেছে।

নিহতর স্বজন ও স্থানীয়রা জানায় লুনা আক্তার তার স্বামীর বাড়ি থেকে পেটে প্রসবের ব্যথা নিয়ে গত ২১ আগস্ট সোমবার দুপুর ৩ টার দিকে রাণীরবন্দর পলিটেক ক্লিনিকে যান। পরে ডাক্তার সবকিছু পরীক্ষা-নিরীক্ষা শেষে রোগীকে ওই ক্লিনিকে ভর্তি করেন। পরে ওই দিন রাত ১০ টার দিকে দিনাজপুর মেডিকেল কলেজের সার্জারী বিভাগের ইনডোর মেডিকেল অফিসার ডাঃ রবিউল আলম তার সিজার সম্পূন্ন করেন। পরে রাত ২ টার দিকে রোগীর খিচুনী ও ব্লাডিং শুরু হয়। পরে রোগীর পেটের উপরের দিকে আরো একটি অপরেশন করে বলে তার স্বজনরা জানান। এতে রোগীর পেট ফুলে যায়। ধীরে ধীরে অবস্থার অবনতি হয়। পরে অপরেশনের দুই দিন পরে তার স্বজনরা জোড় করে গত ২৩ আগস্ট বুধবার সকালে ওই ক্লিনিক থেকে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে রোগীকে নিয়ে যায়। এর পরে অবস্থার আরো অবনতি হলে চিকিৎসাধীন অবস্থায় সোমবার ২৮ আগস্ট বিকেল সাড়ে ৪ টার দিকে প্রসূতি লুনা আক্তারের মৃত্যু হয়।

এ বিষয়ে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালের সার্জারী বিভাগের ইনডোর মেডিকেল অফিসার ডাঃ রবিউল আলম ও রাণীরবন্দর পলিটেক ক্লিনিকের পরিচালক রেজা ইসলামের এর সাথে মুঠেফোনে যোগাযোগ করার চেষ্টা করলে তাদের পাওয়া যায়নি।

দিনাজপুর সিভিল সার্জন এ এইচ এম বোরহানুল ইসলাম সিদ্দিকী এ বিষয়ে বলেন , নিহতের পরিবার যদি লিখিত অভিযোগ করেন তাহলে ওই ক্লিনিকের বিরুদ্ধে শীঘ্রই ব্যবস্থা গ্রহন করা হবে।