Dainik Sotter Kontho- দৈনিক সত্যের কণ্ঠ
Dainik Sotter Kontho - দৈনিক সত্যের কণ্ঠ
ঢাকাWednesday , 8 May 2024
  • অন্যান্য

গলাচিপায় ডায়রিয়ায় আক্রান্ত হয়ে শিশুর মৃত্যু

প্রতীকী ছবি

পটুয়াখালীর গলাচিপায় ডায়রিয়ায় আক্রান্ত হয়ে জিসান (৩) নামের এক শিশুর মৃত্যু হয়েছে। এর আগে উপজেলায় ডায়রিয়ায় আক্রান্ত হয়ে আরো এক শিশুর মৃত্যু হয়েছিল।

শুক্রবার সকালে জিসানের মৃত্যু হয়। জিসান উপজেলার রতনদী তালতলী ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের বড় চৌদ্দকানী গ্রামের বাসিন্দা পিয়ার হোসেন মোল্লার ছেলে।

জিসানের দাদার কলম মোল্লা ও দাদি রাজিয়া বেগম জানান, বৃহস্পতিবার দিবাগত রাত ৪টার দিকে বমি ও পাতলা পায়খানায় আক্রান্ত হয় জিসান। শুক্রবার সকালে অসুস্থ হয়ে পড়লে গলাচিপা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসা হয় তাকে। স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে এলে জিসান খুবই নিস্তেজ অবস্থায় ছিল। টানা কয়েক সপ্তাহ ধরে অত্যধিক গরম ও ভ্যাপসা আবহাওয়ায় উপজেলায় ডায়রিয়ায় আক্রান্ত সংখ্যা বেড়েই চলছে। গলাচিপা স্বাস্থ্য কমপ্লেক্সে ডায়রিয়ায় আক্রান্ত ৪০ জন রোগী ভর্তি রয়েছে। শুক্রবার সকালই ডায়রিয়ায় আক্রান্ত হয়ে ভর্তি হয়েছে সাতজন। ডায়রিয়ায় আক্রান্ত হয়ে উপজেলার সদর ইউনিয়নের চরখালী গ্রামের আশা মনি মীম (১১) নামের পঞ্চম শ্রেণীর ছাত্রী মারা গেছে।

গলাচিপা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মেজবাহ উদ্দিন জানান, শিশু জিসানকে শুক্রবার সকালে হাসপাতালে নিয়ে আসা হয়। জিসান চিকিৎসারনেয়ার আগেই মারা যায়।