Dainik Sotter Kontho- দৈনিক সত্যের কণ্ঠ
Dainik Sotter Kontho - দৈনিক সত্যের কণ্ঠ
ঢাকাTuesday , 13 June 2023
  • অন্যান্য

গরু দিয়ে ক্ষেতের ধান খাওয়াকে কেন্দ্র করে প্রতিপক্ষের হামলায় আহত ১

মৌলভীবাজারের জুড়ী উপজেলার গোয়ালবাড়ী ইউনিয়নের পুর্ব কচুরগুল গ্রামের মনির উদ্দিনের ধান ক্ষেতে গরু দিয়ে ধান খাওয়ালে বিচার চাইতে গিয়ে উল্টো হামলা চালান গরুর মালিক সামাদ মিয়া ও তার পরিবার ।

জানা যায়, বৃহস্পতিবার বিকেলে পুর্ব কচুরগুল গ্রামের মৃত আপ্তাব আলীর ছেলে মনির উদ্দিনের ধান ক্ষেতে পার্শ্ববর্তী বাড়ির সামাদ মিয়ার কয়েকটি গরু দলবদ্ধ হয়ে ক্ষেতের জমির ধান খাওয়া শুরু করে ।

গরু দিয়ে ধান খাওয়ানোর খবর পেয়ে জমির মালিক মনির উদ্দিন সেখানে ছুটে যান । গরুর মালিক না পেয়ে গরুগুলো তাড়িয়ে সামাদ মিয়ার বাড়িতে গিয়ে গরু দিয়ে ক্ষেতের জমির ধান খাওয়ানোর বিষয়টি সামাদ মিয়াকে জানান । কথা কাটাকাটির এক পর্যায়ে সামাদ মিয়া তার ছেলে সহিদ মিয়া ও স্ত্রী মিলে মনির উদ্দিনের উপর লাঠি সোঠা নিয়ে হামলা চালায় । এ সময় মনির উদ্দিনের চিৎকার শুনে আশ পাশের লোকজন ছুটে এসে আহত মনির উদ্দিনকে উদ্ধার করে জুড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে চিকিৎসা দেন ।

মনির উদ্দিন জানান, সামাদ মিয়া প্রায় সময় নিজ ইচ্ছায় আমার ধান ক্ষেতে গরু ছেড়ে দেয় । ধান খাওয়ানোর বিচার চাইতে গিয়ে উল্টো হামলার স্বীকার হলাম । সামাদ মিয়া কয়েক বছর থেকে গরু দিয়ে জমির ধান খাওয়ানোসহ বিভিন্নভাবে ক্ষতি করে আসছে । আমার উপর যে অন্যায় অবিচার করা হয়েছে আমি এটার বিচার চাই ।

এব্যাপারে স্থানীয় ইউপি সদস্য আবুল কালাম বলেন, মনির উদ্দিনকে মারধরের বিষয়টি জেনেছি । এটি সত্যিই দুঃখজনক । আহত মনির উদ্দিনকে চিকিৎসার জন্য পরামর্শ দিয়েছি এবং উভয়পক্ষের সাথে কথা বলে বিষয়টি এলাকার মুরুব্বিয়ানদের সমন্বয়ে সালিশের মাধ্যমে সমাধান করার ব্যবস্থা করেছি ।

কিন্তু মনির উদ্দিন গুরুত্ব আহত হয়ে বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন থাকায় বিষয়টি সমাধান করা হয়নি হাসপাতাল থেকে আসার পর বিষয়টি সালিসের মাধ্যমে সমাধান করা হবে । তিনি আরো বলেন, এঘঠনায় মনির উদ্দিন বাদী হয়ে সামাদ মিয়াসহ ৩ জনের বিরুদ্ধে জুড়ী থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছেন ।

এ ব্যাপারে মুঠোফোনে যোগাযোগ করা হলে জুড়ী থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ মোশাররফ হোসেন বলেন, এবিষয়ে বাদীর লিখিত অভিযোগ পেয়েছি, তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে ।