Dainik Sotter Kontho- দৈনিক সত্যের কণ্ঠ
Dainik Sotter Kontho - দৈনিক সত্যের কণ্ঠ
ঢাকাMonday , 8 January 2024
  • অন্যান্য

কিশোরগঞ্জ সংসদ নির্বাচনের ফলাফল

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোটার উপস্থিতি কম হলেও শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ শেষ হয়েছে। শান্তিপূর্ণ দ্বাদশ ভোটগ্রহণ সম্পন্ন করতে সেনাবাহিনী, বিজিবি, র‌্যাব, পুলিশ ও আনসার সদস্যরা ছিলেন খুবই সতর্ক অবস্থানে। যদিও কয়েকটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া নির্বাচন শান্তির্পর্ণ ভাবেই অনুষ্ঠিত হয়েছে।

নির্বাচনে বর্তমান ছয় এমপির মধ্যে ৫ জনই আবার পুনরায় নির্বাচিত হয়েছেন।

 

তারা হলেন , কিশোরগঞ্জ-১ আসনে ডা. সৈয়দা জাকিয়া নূর লিপি, কিশোরগঞ্জ- ৩ আসনে মজিবুল হক চুন্নু, কিশোরগঞ্জ-৪ আসনে প্রকৌশলী রেজওয়ান আহাম্মদ তৌফিক, কিশোরগঞ্জ-৫ আফজাল হোসেন ও কিশোরগঞ্জ-৬ আসনে নাজমুল হাসান পাপন।

কিশোরগঞ্জ জেলার ছয়টি আসনের মধ্যে কিশোরগঞ্জ-১ (সদর-হোসেনপুর) আসনে বেসরকারীভাবে নির্বাচিত হয়েছেন বাংলাদেশের প্রথম অস্থায়ী রাষ্ট্রপতি শহীদ সৈয়দ নজরুল ইসলামের মেয়ে ও বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলামের আদরের বোন বর্তমান এমপি ডা. সৈয়দা  জাকিয়া নূর লিপি। তিনি পেয়েছেন ৭৭ হাজার ৩৪৮ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্ধী তারই আপন ভাই ঈগল প্রতীকের প্রার্থী মেজর জেনারেল (অব.) সৈয়দ সাফায়েতুল ইসলাম। তিনি পেয়েছেন ৭৪ হাজার ৬২ ভোট।
কিশোরগঞ্জ-২ (কটিয়াদী-পাকুন্দিয়া) আসনে ঈগল প্রতীক নিয়ে বিজয়ী হয়েছেন স্বতন্ত্র প্রার্থী সাবেক এমপি অ্যাডভোকেট সোহরাব উদ্দিন। তিনি পেয়েছেন ৮৯ হাজার ৫৩৯ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্ধী নৌকা প্রতীকের প্রার্থী বঙ্গবন্ধু হত্যা মামলার তদন্ত কর্মকর্তা, সাবেক অতিরিক্ত ডিআইজি আবদুল কাহার আকন্দ। তিনি পেয়েছেন ৬৮ হাজার ৬৯২ ভোট।
কিশোরগঞ্জ-৩ (করিমগঞ্জ-তাড়াইল) আসনে বেসরকারীভাবে বিজয়ী হয়েছেন লাঙ্গল প্রতীকের প্রার্থী জাপা মহাসচিব ও বর্তমান এমপি অ্যাডভোকেট মজিবুল হক চুন্নু। তিনি পেয়েছেন ৫৭ হাজার ৫৩০ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্ধী প্রধানমন্ত্রীর সাবেক এডিসি মেজর (অব.) নাসিমুল হক। তিনি পেয়েছেন ৪২ হাজার ২৩৫ ভোট।

কিশোরগঞ্জ- ৪ (ইটনা-মিঠামইন-অষ্টগ্রাম) আসনে  ৮২ হাজার ৭৪৬ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন ৪ বারের এমপি, সাবেক রাষ্ট্রপতিপুত্র প্রকৌশলী রেজওয়ান আহাম্মদ তৌফিক।  তার নিকটতম প্রতিদ্বন্ধী লাঙ্গল প্রতীকের প্রার্থী আবু ওয়াহাব। তিনি পেয়েছেন ১০ হাজার ৫৩৯ ভোট।

 

কিশোরগঞ্জ-৫( নিকলী-বাজিতপুর) আসনে বেসরকারীভাবে বিজয়ী হয়েছেন বর্তমান এমপি আফজাল হোসেন। তিনি পেয়েছেন ৮৪ হাজার ৫ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্ধী স্বতন্ত্র প্রার্থী কেন্দ্রীয় যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক সুব্রত পাল। তিনি পেয়েছেন ৫৮ হাজার ৭৬৩ ভোট।
কিশোরগঞ্জ-৬(ভৈরব-কুলিয়ারচর) আসনে বিজয়ী হয়েছেন বর্তমান এমপি ও বিসিবি সভাপতি সাবেক রাষ্ট্রপতি অ্যাডভোকেট মো. জিল্লুর রহমানের পুত্র নাজমুল হাসান পাপন। তিনি পেয়েছেন ১ লাখ ৯৮ হাজার ১৫৫ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্ধী মোমবাতি প্রতীকের রুবেল হোসেন পেয়েছেন ৩ হাজার ২০৬ ভোট।

dsk tv