Dainik Sotter Kontho- দৈনিক সত্যের কণ্ঠ
Dainik Sotter Kontho - দৈনিক সত্যের কণ্ঠ
ঢাকাMonday , 19 February 2024
  • অন্যান্য

কাউখালীতে মাধ্যমিক পরিক্ষায় নকল ঠেকাতে ইউএনও এর উদ্যোগ

পিরোজপুরের কাউখালীতে গত ১৫ই ফেব্রুয়ারী(বৃহস্পতিবার) উপজেলার ৪(চার) টি কেন্দ্রে এস.এস.সি ও সমমানের পরীক্ষা অনুষ্ঠিত হয়।

 

জানা যায়, পরীক্ষা চলাকালীন সময়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা স্বজল মোল্লা কেন্দ্রগুলো পরিদর্শনকালে স্মার্টওয়াচের মাধ্যমে পরীক্ষায় অসদুপায়/নকল ঠেকাতে, পরীক্ষার্থীদের সকল প্রকার ঘড়ি বহনে নিষেধাজ্ঞা আরোপ করেন।

 

একইসাথে পরীক্ষার্থীদের প্রত্যেকটি রুমে কেন্দ্র সচিবদের ওয়াল ঘড়ির ব্যবস্থা করারও নির্দেশ দেন এবং তারা অপারগ হলে তিনি(ইউএনও) নিজেই ওয়ালঘড়ির ব্যবস্থা করবেন বলে কেন্দ্র সচিবদের আশ্বস্ত করেন।

 

সেই মোতাবেক গত ১৯শে ফেব্রুয়ারী সোমবার স্বজল মোল্লা(ইউএনও) তার নিজ উদ্যোগে, জয়কুল আদর্শ মাধ্যমিক বিদ্যালয় ও কারিগরি স্কুল অ্যান্ড কলেজ(এসএসসি ভোকেশনাল) এবং সত্যেন্দ্রনাথ বন্দোপাধ্যায় সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় এই দুইটি কেন্দ্রে,তাদের চাহিদা অনুযায়ী ওয়ালঘড়ির ব্যবস্থা করে দেন।

 

ইউএনও আরও বলেন, আজকাল অত্যাধুনিক সব হাতঘড়ি ও ডিভাইস পাওয়া যায় যেগুলোর সাহায্যে সবার চোখ ফাঁকি দিয়ে অসদুপায় অবলম্বন করা সম্ভব। একই কারণে বেশ আগে থেকেই পরীক্ষার হলে মোবাইল ফোন ও নির্দিষ্ট মডেলের ক্যালকুলেটর বহন নিষিদ্ধ করা হয়েছে। আর এবার নিষিদ্ধ করা হল হাতঘড়ি। কেন্দ্র সচিবগন ইউএনও এর উদ্যোগকে স্বাগত জানান।

 

এ বিষয়ে এস.এস.সি ভোকেশনাল কেন্দ্রের কেন্দ্র সুপার মোঃ মেহেদী হাসান বলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা স্বজল মোল্লা স্যার একজন পরিচ্ছন্ন অফিসারের মধ্যে একজন। তিনি আমাদের কাউখালী উপজেলাকে নিজ হাতে ঢেলে সাজাচ্ছেন, পরীক্ষা কেন্দ্রে তার এ উদ্যোগ সত্যিই প্রশংসানীয় এবং সময়োপযোগী।

 

 

এ সময় আরও উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ বায়েজিদুর রহমান এবং উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আঃ হান্নান প্রমুখ।