Dainik Sotter Kontho- দৈনিক সত্যের কণ্ঠ
Dainik Sotter Kontho - দৈনিক সত্যের কণ্ঠ
ঢাকাWednesday , 13 December 2023
  • অন্যান্য

কয়রায় সরকারি ও বে-সরকারি প্রতিষ্ঠানের স্টেকহোল্ডারদের সাথে কর্মশালা

কয়রা( খুলনা) সংবাদদাতা
December 13, 2023 2:44 pm । ৬৯ জন

খুলনার কয়রা উপজেলায় পানিই জীবন প্রকল্পে সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানের স্টেকহোল্ডারদের সাথে কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

 

বুধবার সকাল ১০ টায় ডর্‌প এনজিও উপজেলা কোর্ডিনেটর মো.আবু সায়েম এর সঞ্চালনায় উপজেলা পরিষদ হল রুমে আলোচনা সভাটি অনুষ্ঠিত হয়।

আলোচনা সভার শুরুতে উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলী ইসতিয়াক আহমেদ স্বাগত বক্তব্য রাখেন।অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিতি ছিলেন উপজেলা চেয়ারম্যান এস,এম শফিকুল ইসলাম, বিশেষ অতিথি হিসেবে উপস্থিতি ছিলেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নাসিমা আলম ও উপজেলা ভাইস চেয়ারম্যান এ্যাডঃ কমলেশ কুমার ,যুব উন্নয়ন অফিসার রেজাউল করিম ও মাধ্যমিক শিক্ষা অফিসার।

অনুষ্ঠানে সরকারিও বেসরকারি পর্যায়ে সেবাদানকারী প্রতিষ্ঠানের সাথে জনগণের উন্মুক্ত সংলাপ ও আলোচনা করা হয়। অনুষ্ঠানে উপজেলা চেয়ারম্যান এস,এম শফিকুল ইসলাম বলেন,বাংলাদেশের একেবারেই শেষ সীমানা হলো খুলনার এই কয়রা উপজেলা, এই অঞ্চল গুলো হলো প্রত্যন্ত অঞ্চল এখানে মোট সাতটি ইউনিয়নে প্রায় ছয়টি ইউনিয়নে পানিও স্যানিটেশনের সমস্যা।তিনি আরও বলেন ডর্‌প এনজিওর ভূমিকা অনেক, তারা কয়রায় সাতটি ইউনিয়নে পানিসহ স্যানিটেশনের যে প্রজেক্ট নিয়ে কাজ করছেন তা অনেকটাই বাস্তবতায়ন করেছে এবং কয়রা উপজেলার বিভিন্ন এলাকার পুকুর গুলো খনন করে পুনরায় তা আবার ব্যবহারের উপযোগী করছেন। তাই আমি ডর্‌প এনজিও কে আমার পক্ষ থেকে জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন। তিনি আরও বলেন এই পানির সমস্যা ও স্যানেটেশন এর সমস্যা দূরীকরণের জন্য সরকারি বে- সরকারি স্টেকহোল্ডারদের সাথে আজ এই কর্মশালা ২০২৩-২৪ বাজেট বাস্তবায়ন ও প্রনয়ন করার জন্য যথাসাধ্য সমাধানের চেষ্টা করবো এবং আমার বিনীত অনুরোধ থাকবে সমস্ত এনজিও প্রতিনিধির কাছে যে বেশি বেশি পানি নিয়ে কাজ করে সকল স্তরের জন সাধারণের পানির কষ্ট লাঘব করার জন্য। আপনরা সবাই যদি এগিয়ে না আসেন তাহলে বাংলাদেশের এই পানি উন্নয়ন সম্ভব নয়। তাই আসুন আমরা সকলেই সরকারি, বে-সরকারী বিভিন্ন অধিদপ্তরের মাধ্যমে বিভিন্ন ভাবে এই পানির কষ্ট লাঘব করি এবং দেশের সর্ব স্তরের জনসাধরণ কে নিয়ে বাস্তবতান করে নিজের এবং দেশের উন্নয়নে আত্মনিয়োগ করি।