Dainik Sotter Kontho- দৈনিক সত্যের কণ্ঠ
Dainik Sotter Kontho - দৈনিক সত্যের কণ্ঠ
ঢাকাWednesday , 6 December 2023
  • অন্যান্য

কয়রায় প্রতিবন্ধী অসহায় পরিবারের মাঝে নৌকা ও ফুড প্যাক বিতরণ

কয়রা (খুলনা) সংবাদদাতা
December 6, 2023 11:05 am । ৪৪ জন

মানুষের প্রত্যয়ের প্রতীক আর্ন এন্ড লিভ স্বাবলম্বী প্রজেক্ট এর মাধ্যমে অসহায় পরিবারের মাঝে মাছ ধরার নৌকা এবং ফুড প্যাক বিতরণ করা হয়েছে।

আর্ন এন্ড লিভের খুলনা টিম শাখার আয়োজনে কয়রা উপজেলায় যুক্তরাজ্য ভিত্তিক প্রতিষ্ঠান আর্ন এন্ড লিভ এর চেয়ারপার্সন ফরিদা ইয়াসমিন জেসি ও তার স্বামী ফারুক আহমেদ রনি ও ফ্রেন্ডস অফ আর্ন এন্ড লিভ ও পরিবারের সদস্যদের নিয়ে প্রতিষ্ঠান টি প্রতিবন্ধী ও অসহায় মানুষের পাশে দাঁড়ানোর কাজ পরিচালনা করে যাচ্ছে।

বিশেষ চাহিদা সম্পন্ন মানুষের কল্যাণকে আরও গতিশীল করে তোলার লক্ষ্যে সকাল ১১:০০ঘটিকায় কয়রা উপজেলা পরিষদ হল রুমে আর্ন এন্ড লিভ এর প্রতিষ্ঠাতা পরিচালক ও সার্বিক ব্যবস্থাপনায় ফরিদা ইয়াসমিন জেসি দুই জন অসহায় পরিবারকে আর্থিক স্বচ্ছলতার জন্য উত্তর বেদকাশী ইউনিয়নের কাটমার চর নিবাসী আজিজার রহমান ( ৪৫) কে ১ টি মাছ ধরার নৌকা ও বাগালী ইউনিয়নের বামিয়া গ্ৰামের আফিরন নেছা ( ৭০) একজন অসহায় মাকে ফুড প্যাক প্রদান করেন ।এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কয়রা উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব এসএম শফিকুল ইসলাম বিশেষ অতিথি ছিলেন উত্তর বেদকাশী ইউনিয়নের চেয়ারম্যান সরদার নুরুল ইসলাম। প্রধান অতিথির বক্তব্যে আলহাজ্ব এসএম শফিকুল ইসলাম বলেন এমন কার্যক্রমকে আমি কয়রা উপজেলা পরিষদের পক্ষ থেকে স্বাগত জানাই। এই সব আত্ম- সামাজিক কাজ মানুষের কল্যাণের জন্য করার আহবান জানাই, কারণ আমাদের এই অঞ্চলের মানুষ অত্যন্ত দরিদ্র ও অসহায় তাই আমাদেরকে বেশি বেশি সাহায্য সহয়তা মূলক কাজ করতে হবে। অসহায় মানুষের কল্যাণে কাজ করতে হবে। যার যার নিজ অবস্থান থেকে গরীব অসহায়, দুস্থদের পাশে দাঁড়াতে হবে।

প্রতিবন্ধীরা সমাজের একটি অংশ তারা সমাজের বোঝা নয়। তাদেরকে বাদ দিয়ে সমাজকে এগিয়ে নিয়ে যাওয়া সম্ভব নয়। তাই প্রতিবন্ধীদের অবহেলা না করে আমাদের সবার উচিত তাদের পাশে দাঁড়ানো। যারা প্রবাসে থেকেও দেশের মানুষের জন্য কাজ করছেন তাদেরকে আমি স্যালুট জানাই। আমরা চাই সমাজের পিছিয়ে পড়া মানুষগুলো সামনে নিয়ে আসতে। সরকারের পাশাপাশি এরকম স্বেচ্ছাসেবী সংগঠন কে আরো গতিশীল হতে
হবে।শুধু তাই নয়, বিশেষ করে এই মহৎ কাজের জন্য যুক্তরাজ্য প্রবাসী ফরিদা ইয়াসমিন জেসি কে শুভেচ্ছা ও অভিনন্দন জানাই।