At bagon.la you can Buy webshells, phpmailer, Combo list
এক বছর আগে ভেঙে গেছে সেতু, দুর্ভোগে স্থানীয়রা - দৈনিক সত্যের কণ্ঠ
Dainik Sotter Kontho - দৈনিক সত্যের কণ্ঠ
ঢাকাSunday , 25 June 2023
  • অন্যান্য

এক বছর আগে ভেঙে গেছে সেতু, দুর্ভোগে স্থানীয়রা

ছবিঃ দৈনিক সত্যের কণ্ঠ

Google News

নড়াইলের লোহাগড়ায় গুরুত্বপূর্ন একটি সেতু ভেঙ্গে পড়ে আছে প্রায় এক বছর ধরে । এ সেতু দিয়ে প্রতিদিনই আতঙ্ক আর ঝুকি নিয়ে চলাচল করছে হাজারো মানুষ । এক বছর আগে ভেঙ্গে গেছে নড়াইলের লোহাগড়া উপজেলার শালনগর ইউনিয়নের বাতাসী ফুলবাড়িয়া গ্রামের সেতুটি ।

সরেজমিন ঘুরে জানা গেছে, এক বছর আগে একটি ট্রলি চলতে গিয়ে ভেঙে পড়ে সেতুটি । এরপর স্থানীয় লোকেরা কয়েকটি কাঠের বড় তক্তা দিয়ে পারাপার করছেন । এছাড়া মটরসাইকেল, বাইসাইকেল নিয়ে সেতুটিতে ঝুকি রয়েছে জেনেও বাধ্য হয়েই চলছে পারাপার ।

স্থানীয় কৃষক রুপাই শিকদার ঢাকা মেইলকে জানান, আমি কৃষি কাজ করি ফসল নিয়ে বাড়িতে যেতে অনেক কষ্ট হচ্ছে । গাড়ি চলাচল করতে পারেনা । আমরা খুব সমস্যায় আছি । কতৃপক্ষের কাছে আমাদের দাবি যাতে দ্রুত সেতুটি করে দেয়া হয় ।

মাদরাসা শিক্ষক খান হুসাইন আহমেদ ঢাকা মেইলকে বলেন, আমার এখান দিয়ে প্রতিদিন যাতায়াত করতে হয় । আমিসহ এই এলাকার মানুষ অনেক ভোগান্তিতে রয়েছে । আমি এলাকাবাসীর পক্ষ থেকে দাবী করতেছি সেতুটি যাতে দ্রুত করে দেয়া হয় ।

ইসলাম নামে আরো একজন ঢাকা মেইলকে বলেন, আমাদের এই সেতুটির জন্যে প্রায় এক বছর ভুগতেছি । চলাচলের জন্য খুব কষ্ট হচ্ছে । হেটে যেতেও খুব কষ্ট হয় মাঠের ফসল বাড়িতে নেয়াতে সমস্যা হবে । ইউনিয়ন পরিষদ কে জানানো হলেও কোন গুরুত্ব দেয়নি এমন অভিযোগ করেন তিনি ।

শালনগর ইউনিয়ন পরিষদ( ইউপি) চেয়ারম্যান লাবু মিয়া ঢাকা মেইলকে বলেন, প্রায় একবছর আগে সেতুটি ভেঙে যায় । কাঠের তক্তা দিয়ে খুবই ঝুকিপূর্ন অবস্থায় পারাপার করা হচ্ছে । লোহাগড়া এলজিইডি অফিস থেকে সরেজমিনে এসে দেখে গেছেন । আশা করছি দ্রুত কাজ শুরু হবে ।

এ বিষয়ে এলজিইডি লোহাগড়া উপজেলা প্রকৌশলী আবু সাঈদমো.জসীম বলেন ঢাকা মেইলকে, আমাদের এই অর্থবছর শেষ হওয়ায় সেতুটির জন্য ফান্ড পাওয়া যায়নি । প্রস্তাবনা পাঠানো হয়েছে, আশা করছি ২০২৩- ২৪ অর্থবছরে তা বাস্তবায়ন হবে ।

dsk tv