Dainik Sotter Kontho- দৈনিক সত্যের কণ্ঠ
Dainik Sotter Kontho - দৈনিক সত্যের কণ্ঠ
ঢাকাTuesday , 12 September 2023
  • অন্যান্য

ঋণের কিস্তি শোধ করবেন কিভাবে ! শেষ ভরসার মুদি দোকান পুড়ে ছাই

বাগেরহাট সংবাদদাতা
September 12, 2023 3:47 pm । ১৩৪ জন

বাগেরহাটের শরণখোলায় অগ্নিকাণ্ডে ইমরান হোসেন নামে এক ব্যবসায়ীর মুদি দোকান ও একটি মোটরসাইকেল পুড়ে ছাই হয়েছে। সোমবার দিবাগত রাত পৌনে একটার দিকে উপজেলার সাউথখালী ইউনিয়নের বগী বাজারে এই ঘটনা ঘটে। আগুনে চার লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে বলে ওই ব্যবসায়ী দাবি করেছেন।

ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী ইমরান হোসেন জানান, অগ্নিকাণ্ডের অনেক আগে থেকেই তাদের এলাকায় লোডশেডিং চলছিল। যে কারণে বিদ্যুৎ ছিল না। কিন্তু কিভাবে আগুন লাগলো তা বুঝতে পারছেন না। শত্রুতাবসত কেউ আগুন লাগাতে পারে বলে ধারণা করছেন তিনি।

দরিদ্র ব্যবসায়ী আরো জানান, তিনি বিভিন্ন এনজিও থেকে দুই লাখ টাকা ঋণ এবং মহাজনদের কাছ থেকে বাকিতে মালামাল নিয়ে মুদি ব্যবসা পরিচালনা করে আনছেন। তার দোকানে টিভি, প্রিজসহ তিন লাখ টাকার মালামাল এবং দোকানের পাশের একটি বারান্দায় রাখা লক্ষাধিক টাকা মূল্যের একটি টিভিএস মোটরসাইকেল আগুনে পুড়ে যায়। আগুনে তার সব শেষ হয়ে গেছে। এখন কিভাবে ঋণের কিস্তি এবং মহাজনের দেনা শোধ করবেন সেই চিন্তায় পড়েছেন।

সাউথখালী ইউনিয়ন পরিষদের চেয়রাম্যান ইমরান হোসেন রাজিব জানান, খবর পেয়ে সকালে ঘটনাস্থলে গিয়ে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীকে শান্তনা দিয়ে তাৎক্ষণিক তাকে কিছু আর্থিক ও খাদ্য সহায়তা দেওয়া হয়েছে। শত্রুতামূলক কেউ আগুন দিয়েছি কিনা সে বিষয়টি ক্ষতিয়ে দেখা হবে।

শরণখোলা থানা বারপ্রাপ্ক কর্মকর্তা (ওসি) মো. ইকরাম হোসেন জানান, অভিযোগ পেয়ে সঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। বৈদ্যুতিক শর্টসার্কিট না অন্য কোনো ভাবে আগুন লেগেছে তা তদন্ত করা হচ্ছে।