Dainik Sotter Kontho- দৈনিক সত্যের কণ্ঠ
Dainik Sotter Kontho - দৈনিক সত্যের কণ্ঠ
ঢাকাSaturday , 14 October 2023
  • অন্যান্য

ইসরাইল বিরোধী স্লোগানে উত্তাল আমতলী শহর

ফিলিস্তিনে মুললমানদের ওপর ইসরাইলি বর্বরতার প্রতিবাদে আমতলীতে ধর্মপ্রাণ মুসলমানরা প্রতিবাদ মিছিল ও সমাবেশ করেছে।

 

শুক্রবার (১৩ অক্টোবর) বাদ জুমা এসব সমাবেশ থেকে সর্বস্তরের মুসলিমরা অবিলম্বে হামলা বন্ধের জন্য ইসরাইলের প্রতি আহ্বান  জানান। একইসাথে বিশ্ব মুসলিমকে এক হয়ে প্রতিরোধ গড়ে তোলার আহ্বান করেন।

জানা যায়,শুক্রবার বিক্ষোভে উত্তাল হয়ে উঠেছিল আমতলী পৌর শহর। জুমার নামাজের পর গোটা শহর ইসরাইল বিরোধী স্লোগানে কেঁপে ওঠে। শতশত মুসল্লি বিভিন্ন মসজিদ থেকে বেরিয়ে ইসরাইল বিরোধী বিক্ষোভে অংশ নেন।

আমতলীর কেন্দ্রীয়  জামে মসজিদের সামনে থেকে সর্বস্তরের মুসলিম জনতার উদ্যোগে বিক্ষোভ মিছিল শুরু হয়ে  আমতলী চৌরাস্তা মোড়ে গিয়ে সমাবেশের মাধ্যমে শেষ হয়। আমতলী কেন্দ্রীয় জামে মসজিদের পেশ ঈমাম ও খতিব মাওলানা আব্দুন নুরের সভাপতিত্বে সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন আমতলী উপজেলা পরিষদের  ভাইস চেয়ারম্যান পৌর আওয়ামীলীগ সভাপতি মো. মজিবুর রহমান,উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক জিএম ওসমানী হাসান, স্বেচ্ছাসেবকলীগ সাবেক সভাপতি মো. মোয়াজ্জেম হোসেন খান,  উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক মো. জাহিদুল ইসলাম তালুকদার জুয়েল,খোন্তাকাটা জামে মসজিদের ঈমাম মাওলানা সানা উল্লাহ প্রমুখসহ বিভিন্ন মসজিদের ঈমামরা ।

সমাবেশে বক্তারা বলেন, ‘ইহুদীবাদী ইসরাইল যুগযুগ ধরে ফিলিস্তিনি মুসলমানদের ওপর জুলুম-নির্যাতন করে আসছে। তারা ফিলিস্তিনি মুসলমানদের উচ্ছেদ করে তাদের বাড়িঘর দখল করেছে। হাজার হাজার নিরপরাধ ফিলিস্তিনি নারী ও শিশুকে হত্যা করেছে। ফিলিস্তিনি মুসলমানরা যখন রুখে দাঁড়িয়েছে, ঠিক তখনি নিরপরাধ মুসলানদের ওপর বৃষ্টির মত বোমা বর্ষণ করছে ইসরাইলি সেনারা। এমনকি ফিলিস্তিনিদের খাবার, পানি এবং বিদ্যুৎ সরবরাহ লাইন বন্ধ করে চরম অমানবিক পরিস্থিতির সৃষ্টি করেছে। ফিলিস্তিনি মুসলমানদের ওপর হামলা অব্যাহত থাকলে বিশ্বের মুসলমানরা ঘরে বসে থাকবে না।  বক্তারা ইসরাইলী  সকল পন্য  মোসলমানদের বয়কট করার আহবান জানান এবং  মার্কিন যুক্তরাষ্টের প্রতিও নিন্দা জানান।

dsk tv