Dainik Sotter Kontho- দৈনিক সত্যের কণ্ঠ
Dainik Sotter Kontho - দৈনিক সত্যের কণ্ঠ
ঢাকাWednesday , 14 February 2024
  • অন্যান্য

ইভটিজিং, বাল্যবিবাহ, যৌতুক, সাইবার অপরাধ এবং সামাজিক অবক্ষয় প্রতিরোধে মতবিনিময় সভা

স্টাফ রিপোর্টার
February 14, 2024 10:44 pm । ৩৩ জন

“শিক্ষা নিয়ে গড়ব দেশ, শেখ হাসিনার বাংলাদেশ” এই প্রতিপাদ্য নিয়ে শেরপুর সরকারি মহিলা কলেজে ইভটিজিং, বাল্যবিবাহ, যৌতুক, সাইবার অপরাধ এবং সামাজিক অবক্ষয় প্রতিরোধে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) বেলা ১২ ঘটিকায় শেরপুর সরকারি মহিলা কলেজের হলরুমে শিক্ষার্থীদের মাঝে
জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে
প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শেরপুর জেলা পুলিশের অভিভাবক পুলিশ সুপার মোনালিসা বেগম পিপিএম-সেবা মহোদয়।

সভায় সম্মানিত পুলিশ সুপার মহোদয় প্রধান অতিথির বক্তব্যে উপস্থিত শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন যে, বখাটে ছেলের উত্ত্যক্ত তথা ইভটিজিং প্রতিরোধ, বাল্যবিবাহ বন্ধের জন্য পারিবারিক সৌহার্দ্য বৃদ্ধি এবং সামাজিক অবক্ষয় প্রতিরোধে সকলকে সোচ্চার হতে আহ্বান করেন।

পাশাপাশি যেকোন অপরাধ সংঘটিত হওয়ার লক্ষ্যে সংশ্লিষ্ট থানা পুলিশ বা জেলা পুলিশকে অবহিত করার পরামর্শ প্রদান করেন। সামাজিক যোগাযোগ মাধ্যম সহ সকল অনলাইন প্লাটফর্ম ব্যবহারের ক্ষেত্রে সতর্কতা অবলম্বন করা। যেকোন সাইবার অপরাধের স্বীকার হলে তাৎক্ষণিক নিকটস্থ থানা বা জেলা সাইবার সিকিউরিটি শাখায় যোগাযোগ করার জন্য পরামর্শ প্রদান করেন।

অনুষ্ঠানে শেরপুর সরকারি মহিলা কলেজের সম্মানিত অধ্যক্ষ প্রফেসর আমিন দীনা মহোদয়ের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অত্র কলেজের
উপঅধ্যক্ষ প্রফেসর আ. জ. ম. রেজাউল করিম খান ও অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোঃ সাইদুর রহমান ।

এছাড়াও শেরপুর সদর থানার অফিসার ইনচার্জ মোঃ এমদাদুল হক, শেরপুর সরকারি মহিলা কলেজের সম্মানিত শিক্ষক মন্ডলীগণ ও শিক্ষার্থীগণ উপস্থিত ছিলেন।