Dainik Sotter Kontho- দৈনিক সত্যের কণ্ঠ
Dainik Sotter Kontho - দৈনিক সত্যের কণ্ঠ
ঢাকাTuesday , 20 February 2024
  • অন্যান্য

আ’লীগের অর্ধশতাধিক নেতাকর্মীর বিরুদ্ধে মামলা, প্রতিবাদে বিক্ষোভ মিছিল

পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মু. সাইদুজ্জামান মামুনসহ সহযোগী সংগঠনের ১৮ জন নেতাকর্মীর নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরও ৫০-৬০ জনের বিরুদ্ধে একটি মামলা করা হয়েছে। আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদের সম্ভাব্য প্রার্থী সবুজ ছায়া গ্রুপের চেয়ারম্যান বাশেদ সরদারের জনসংযোগে হামলার অভিযোগ এনে মামলাটি করা হয়।

এ মামলার প্রতিবাদ জানিয়ে অনতিবিলম্বে তা প্রত্যাহারের দাবি তুলে মঙ্গলবার বিকেল সাড়ে ৫ টায় উপজেলা সদরের বাহেরচর বাজারে বিক্ষোভ মিছিল করেছে স্থানীয় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ের সামনে থেকে শুরু হওয়া বিক্ষোভ মিছিলটি চৌরাস্তায় গিয়ে শেষ হয়। পরে পথসভায় বক্তারা বলেন, ‘মামলাটি সম্পূর্ণরূপে মিথ্যা ও ষড়যন্ত্রমূলক। এইসময় মামলা দিয়ে আওয়ামী লীগের নেতাকর্মীদের হয়রানি করে উপজেলা নির্বাচনে ঘোলা পানিতে মাছ শিকার করার চেষ্টা করছে কুচক্রী মহল। তাদের এই চেষ্টা ব্যর্থ হবেই। তাই অনতিবিলম্বে মামলাটি প্রত্যাহার করতে হবে।’

জানা গেছে, গত শনিবার (১৭ ফেব্রুয়ারি) উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদের সম্ভাব্য প্রার্থী আওয়ামী লীগের কেন্দ্রীয় বন ও পরিবেশ বিষয়ক উপকমিটির সদস্য ও সবুজ ছায়া গ্রুপের চেয়ারম্যান বাশেদ সরদারের জনসংযোগে হামলা করার অভিযোগ তুলে এ মামলাটি করা হয়।
এ মামলায় উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মু. সাইদুজ্জামান মামুনকে প্রধান আসামি করে দলীয় ১৮ জন নেতাকর্মীর নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরও ৫০-৬০ জনকে আসামি করা হয়। সোমবার গলাচিপা জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে উপজেলার বড়বাইশদিয়া ইউনিয়নের গাব্বুনিয়া গ্রামের জাহিদ সরদার বাদী হয়ে মামলাটি করেন।

এদিকে আরও জানা গেছে, ওইদিনই একই আদালতে সবুজ ছায়া গ্রুপের চেয়ারম্যান বাশেদ সরদারকে প্রধান আসামি করে ৮ জনের বিরুদ্ধে আরেকটি মামলা করা হয়। আওয়ামী লীগের নেতাকর্মীদের ওপর হামলার অভিযোগে এ মামলা করা হয়। উপজেলা নির্বাচনের তফসিল ঘোষণার আগেই পাল্টাপাল্টি এ মামলা নিয়ে দুই পক্ষের মধ্যে দ্বন্দ্ব শুরু হয়েছে।

উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে করা বিক্ষোভ মিছিল ও পথসভায় উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আবুল হোসেন, যুগ্ম-সাধারণ সম্পাদক আব্দুল মালেক, দপ্তর সম্পাদক সালাউদ্দিন আহম্মেদ, সহ-দপ্তর সম্পাদক সাদ্দাম হোসেন শোভন, উপজেলা স্বেচ্ছাসেকলীগের সভাপতি সাজেদুল আকন, সদর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মঞ্জু হাওলাদার ও ছোটবাইশদিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কামরুজ্জামান শিবলী প্রমুখ।