Dainik Sotter Kontho- দৈনিক সত্যের কণ্ঠ
Dainik Sotter Kontho - দৈনিক সত্যের কণ্ঠ
ঢাকাSunday , 22 October 2023
  • অন্যান্য

আওয়ামী লীগের কৃষি ও সমবায় বিষয়ক উপ-কমিটির সদস্য হলেন লক্ষ্মীপুরের রাশেদ

লক্ষ্মীপুর সংবাদদাতা
October 22, 2023 2:00 pm । ১৩৩ জন

বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কৃষি ও সমবায় বিষয়ক উপকমিটির সদস্য মনোনীত হয়েছেন লক্ষ্মীপুরের সন্তান মোঃ রাশেদ রাহার।

সোমবার (১৬ অক্টোবর) বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশক্রমে দলের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের এবং কৃষি ও সমবায় বিষয়ক উপকমিটির সদস্য সচিব ফরিদুন্নাহার লাইলী স্বাক্ষরিত এক চিঠিতে এ তথ্য জানানো হয়েছে।

১৭০ জন সদস্যের এ উপ-কমিটিতে কৃষিবিদ ড. মির্জা আবদুল জলিলকে চেয়ারম্যান এবং বাংলাদেশ আওয়ামী লীগের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লায়লীকে সদস্য সচিব করে আরও ১৬৮ জনকে সদস্য করা হয়েছে।

লক্ষ্মীপুর সদর উপজেলার ১৫ নং লাহারকান্দীর ইউনিয়নের চাঁদখালী এলাকার সম্ভ্রান্ত আওয়ামী পরিবারের সন্তান রাশেদ রাহার । ছাত্রজীবন থেকে রাশেদ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শকে বুকে ধারণ করে, বাংলাদেশ ছাত্রলীগের সাবেক এ ছাত্রনেতা ঢাকা মহানগর উত্তরের,শের-ই বাংলা নগর থানা ছাত্রলীগের সাবেক সহ সভাপতি হিসেবে দায়িত্বরত থাকা অবস্থায় বিভিন্ন সরকার বিরোধী আন্দোলনে রাজপথে অগ্রণী ভূমিকা পালন করেন।
এ বিষয়ে মোঃ রাশেদ রাহার বলেন, ‘আমি ছাত্রজীবন থেকেই বঙ্গবন্ধুর আর্দশ বুকে ধারণ করে দলের দুঃসময়ে ছাত্রলীগের বিভিন্ন পদে দায়িত্ব পালন করেছি। আন্দোলন-সংগ্রামে ঝাঁপিয়ে পড়েছি, কোনো দিন পিছপা হয়নি। আমার ওপর অর্পিত দায়িত্ব আমি যথাযথভাবে যেন পালন করতে পারি, সেজন্য আমি দলের সবার সহযোগিতা কামনা করছি। আমি কৃতজ্ঞতা জানাচ্ছি রাষ্ট্রনায়ক প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এবং কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী আপার প্রতি।