Dainik Sotter Kontho- দৈনিক সত্যের কণ্ঠ
Dainik Sotter Kontho - দৈনিক সত্যের কণ্ঠ
ঢাকাWednesday , 13 March 2024
  • অন্যান্য

আইডিয়া চ্যালেঞ্জে জাতীয় পর্যায়ে বিজয়ী নলছিটির দুই তরুন খালেদ ও রিফাত

বরিশাল সংবাদদাতা
March 13, 2024 9:33 am । ৪৮ জন

আন্তর্জাতিক বেসরকারি উন্নয়ন সংস্থা সেভ দ্য চিলড্রেনের উদ্যোগে দেশব্যাপী তরুণদের জন্য ইনভেস্ট ইন ওমেন আইডিয়া প্রতিযোগিতার আয়োজন করা হয়। প্রতিযোগিতায় প্রথম পর্বে সারাদেশ থেকে ৫৯ টি দল অংশগ্রহণ করে তাদের আইডিয়া সাবমিশন করেছিলো। বেশ কয়েক ধাপে যাচাই-বাছাই শেষ করে দেশসেরা ছয় টিমকে আইডিয়া চ্যালেঞ্জে বিজয়ী ঘোষণা করা হয়। গত ১০’ই মার্চ রাজধানীর কৃষিবিদ ইন্সটিটিউটে এক অনাড়ম্বর অনুষ্ঠানে বিজয়ী ছয় টিমকে তাদের আইডিয়া বাস্তবায়ন করার জন্য পঞ্চাশ হাজার টাকার চেক ও পুরস্কার তুলে দেওয়া হয়।

এর আগে গত পাঁচ মার্চ সেভ দ্য চিলড্রেন গুলশানের কান্ট্রি  অফিসে সারাদেশ থেকে সেরা পনেরো টিমের গ্র‍্যান্ড ফাইনাল রাউন্ড প্রেজেন্টেশন অনুষ্ঠিত হয়। ঢাবি, জবি, রাবি, বুয়েট, ব্রাক, আইআইইউসি, হাজী দানেশ, বিএম কলেজ সহ দেশসেরা বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা তাদের টিমসহ অংশ গ্রহণ করে। ফাইনাল প্রেজেন্টেশানে অংশগ্রহণকারী পনেরো ফাইনালিস্ট দলগুলো নির্ধারিত সাত মিনিটে তাদের আইডিয়া শেয়ার করে ও বিচারকদের বিভিন্ন প্রশ্নের উত্তর প্রদান করে। সবকিছুর উপর মার্কিং করে বিচারকগণ মোট সাতটি টিমকে বিজয়ী ঘোষনা করে।

আইডিয়া চ্যালেঞ্জে পঞ্চাশ হাজার টাকা ফান্ড বিজয়ী ঝালকাঠির টিম ‘স্টেম’ এ ছিলেন নলছিটি উপজেলার সন্তান তারুণ্যের নলছিটির কনভেনর মোঃ খালেদ সাইফুল্লাহ ও তারুণ্যের নলছিটির সাংগঠনিক সম্পাদক মোঃ মেহেরাব হোসেন রিফাত। এর আগেও তারা বিভিন্ন প্রতিযোগিতাপূর্ণ ইভেন্টে অংশগ্রহণ করেছে। পড়াশোনার পাশাপাশি তারা দু’জন নিজেদেরকে বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক কাজের সাথে সম্পৃক্ত রেখেছে।

রাজধানীতে আয়োজিত পুরস্কার বিতরনী অনুষ্ঠানে আন্তর্জাতিক ইসলামি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও ঝালকাঠির নলছিটি উপজেলার সন্তান মোঃ খালেদ সাইফুল্লাহ তাদের এ অর্জন ফিলিস্তিনে নির্যাতিত সংগ্রামী নারী ও শিশুদের জন্য উৎসর্গ করেছেন।