Dainik Sotter Kontho- দৈনিক সত্যের কণ্ঠ
Dainik Sotter Kontho - দৈনিক সত্যের কণ্ঠ
ঢাকাSaturday , 3 February 2024
  • অন্যান্য

অসহায় মেধাবী ছাত্রী মাফিয়া আক্তারের পাশে মানবাধিকার ও সাংবাদিক কর্মীরা

পিরোজপুরের কাউখালীতে ২ ফেব্রুয়ারি শুক্রবার বিকাল ৫:০০ টায় নিজস্ব অফিসে আনুষ্ঠানিকভাবে, হতদরিদ্র মেধাবী ছাত্রী কুরআনে হাফেজা পড়ুয়া,মাফিয়া আক্তারের পাশে সহযোগিতার হাত বাড়িয়ে,কাউখালী আন্তর্জাতিক মানবাধিকার সাংবাদিক সংস্থা ও কাউখালী উপজেলা প্রেসক্লাবের সদস্যবৃন্দ।

কাউখালী ৪নং চিড়াপাড়া, ইউনিয়নের “নীলতি হাফিজিয়া নূরানী তালিমুল কুরআন মাদ্রাসার” তৃতীয় শ্রেণি থেকে বোর্ডে প্রথম স্থান ও জিপিএ-৫ পেয়ে উত্তীর্ণ হয়েছেন-মাফিয়া আক্তার।

বর্তমানে কাউখালী একটি মহিলা হাফেজি মাদ্রাসায় ভর্তি হওয়ায়, সেখানে মাসিক আবাসিক খরচ ৩০০০ টাকা,যাহা পরিবারের পক্ষে ব্যয় বহন করা সম্ভব নয়। বিষয়টি খবর পেয়ে আন্তর্জাতিক মানবাধিকার সাংবাদিক সংস্থা ও কাউখালী উপজেলা প্রেসক্লাবের সদস্যবৃন্দ- নগদ অর্থ, শীত বস্ত্র,ব্যক্তিগত কাপড়, খাতা-কলম অন্যান্য সামগ্রী উপহার নিয়ে পাশে দাঁড়ায়। যাতে করে বর্তমানে মাফিয়া হাফিজি পড়া থেকে বঞ্চিত না হয়।

উপহার সামগ্রী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, মানবাধিকার সংস্থার উপদেষ্টা, মুস্তাফিজুর রহমান- চেয়ারম্যান ৩ নং সদর ইউনিয়ন কাউখালী, কাউখালী প্রেসক্লাবের সাবেক সভাপতি কামরুজ্জামান খান, নুরুজ্জামান খোকন, রাবেয়া আক্তার, মাহফুজা মিলি,মুকুল খানম, সাকিব হাসান মানবাধিকার সদস্য।

এ সময় আরো উপস্থিত ছিলেন প্রেসক্লাবের সহ-সভাপতি মেহেদী হাসান, ওমর ফারুক, এনামুল কিবরিয়া মেহেদী, হাবিবুর রহমান প্রমুখ।

আলোচনা সভায় বক্তারা বলেন, সাংবাদিকতা এবং মানবাধিকার সংগঠনের পাশাপাশি আমরা সকলে মিলে অসহায় দরিদ্র মানুষের পাশে দাঁড়ালে স্বচ্ছলতা সহ মেধাবী ছাত্র ছাত্রী উৎসাহ ও শিক্ষিত হয়ে স্বাবলম্বী হতে পারবে। তাই বক্তারা সকলের সহযোগিতার হাত বাড়িয়ে এ সকল মানুষের পাশে দাড়ানোর অনুরোধ জানিয়েছেন।

dsk tv