Dainik Sotter Kontho - দৈনিক সত্যের কণ্ঠ
ঢাকাWednesday , 19 July 2023
  • অন্যান্য

অভয়নগরে জমি ও নগদ টাকা ফিরে পেতে সংবাদ সম্মেলন

Google News

যশোর জেলার অভয়নগরে আবুল কালাম নামে বিদেশ ফেরত প্রবাসী এক যুবক তার আপন বড় ভাই তরিকুলের বিরুদ্ধে সংবাদ সম্মেলন করেছেন। নিজের রেজিস্ট্রিকৃত জমি ও নগদ টাকা ফিরে পেতে (১৮ জুলাই) মঙ্গলবার দুপুরে নওয়াপাড়া প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলন করেন তিনি।

এ সময় লিখিত বক্তব্যে আবুল কালাম জানান, সে ও তরিকুল ইসলাম উপজেলার ধোপাদী গ্রামের মৃত ঈব্রাহীম সরদারের ছেলে। সম্পর্কে তরিকুল তার বড় ভাই। ১৯৯৭ সালে চাকুরীর নিয়ে সৌদি আরবে চলে যান তিনি। ২০০৭ সালে দেশে ফিরে নওয়াপাড়া পৌরসভার ৫নং ওয়ার্ডের জগবাবুর মোড় এলাকায় নওয়াপাড়া – মণিরামপুর সড়কের পাশে পাঁচ শতক জমি ক্রয় করেন। তার নামে ৪৮৬৪/ ৪৮৬৫ দাগে ৩২৮৮ খতিয়ানের ওই জমির দলিল ও নামজারী রয়েছে। এর কিছুদিন পর ধোপাদী গ্রামে বিল ‘বোকড়ে’ দুই বিঘা জমি ক্রয়ের পরামর্শ দেন বড় ভাই তরিকুল। তার পরামর্শে প্রতি বিঘা ২০০০০০/= টাকা মূল্যে দুই বিঘা জমি এবং রেজিস্ট্রি খরচ বাবদ ১০০০০০/=, টাকা মোট ৫০০০০০ টাকা দেন তরিকুলকে।

সংবাদ সম্মেলনে তিনি আরো জানান, ছুটি শেষে বিদেশে নিজ কর্মস্থলে ফিরে যান তিনি। এসময় জগবাবুর মোড় এলাকার পাঁচ শতক ও বিল বোকড়ের দুই বিঘা জমি নিজ উদ্যোগে দেখভালের দায়িত্ব নেয় তার ভাই তরিকুল। ২০১৪ সালে বিদেশে থাকাকালিন সময় তিনি স্ত্রীর মাধ্যমে জানতে পারেন, তরিকুল ওই পাঁচ শতক জমিতে মাটি ভরাট করে গাছ লাগিয়ে সীমানা প্রাচীর দিচ্ছে। কি কারণে এসব করছে তা জানতে চাইলে তিনি আমার স্ত্রীকে ভয়ভীতি দেখিয়ে তাড়িয়ে দেন। পরবর্তীতে ২০১৬/২০১৭ সাল তরিকুল তার পরিবার নিয়ে ওই পাঁচ শতক জমিতে পাঁকাবাড়ি নির্মাণ করে বসবাস শুরু করেন। ২০১৮ সালে সৌদি আরব থেকে দেশে ফিরে রেজিস্ট্রিকৃত ও বিলের দুই বিঘা জমির কাগজপত্র চাইলে তরিকুল তার সঙ্গে ছলচাতুরি শুরু করেন।

চোখের জল মুছতে মুছতে তিনি জানান, পাঁচ শতক জমি ও নগদ পাঁচ লাখ টাকার জন্য স্থানীয় পর্যায়ে কয়েকবার বৈঠক হয়েছে। থানা পুলিশ চেষ্টা করে ব্যার্থ হলে চলতি বছরের জুলাই মাসের ১৩ তারিখ যশোরের বিজ্ঞ আদালতে তরিকুল ইসলাম সরদার ওরফে তরিকুলের বিরুদ্ধে ফৌজদারী মামলা দায়ের করেন তিনি। যার মামলা নং-পি-৮৩১/২৩। সংবাদ সম্মেলনের মাধ্যমে তিনি তার পরিবারের নিরাপত্তা, রেজিস্ট্রিকৃত জমি ও বিলের দুই বিঘা জমি ক্রয় বাবদ পাঁচ লাখ টাকা ফিরে পেতে সাংবাদিকদসহ সংশ্লিষ্ট দপ্তরের সহযোগিতা কামনা করেন।
এ ব্যাপারে অভিযুক্ত তরিকুল ইসলাম সরদার মুঠোফোনে জানান, তার বিরুদ্ধে আনা সকল অভিযোগ মিথ্যা ও বানোয়াট। আবুল কালাম তার ভাই হলেও তিনি তার পরিচয় দেন না। ওই পাঁচ শতক জমি তার কাছ থেকে নগদ টাকায় ক্রয় করেছেন তিনি, যা এখনও রেজিস্ট্রি না করে দিয়ে উল্টো তার বিরুদ্ধে বিভিন্ন ধরনের কথা বলছে। যে কারণে ওই পাঁচ শতক জমির দখলশর্ত দেখিয়ে আদালতে মামলা করেছেন তিনি। আর বিল বোকড়ের জমি সংক্রান্ত পাঁচ লাখ টাকার বিষয়ে তিনি কিছুই জানেন না বলে জানান।

সংবাদ সম্মেলন চলাকালে উপস্থিত ছিলেন আবুল কালামের ছোট ভাই এস এম এরশাদ, ভাইপো আবু সাঈদ, সাব্বির হোসেন, তরিকুল ইসলাম, হাবিবুর রহমান, হাবিবুর বাশার, জাকির হোসেন, বন্ধু শফিকুল ইসলামসহ অনেকে।

dsk tv